ঢাকা,বৃহস্পতিবার, ৯ মে ২০২৪

চকরিয়া উপজেলা করোনা মনিটরিং কমিটির সিদ্বান্ত সরকারি নির্দেশনায় তারাবী নামাজ পড়তে আহবান

এম.জিয়াবুল হক,চকরিয়া :: চকরিয়া উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত মনিটরিং কমিটির বিশেষ সভা বুধবার ২২ এপ্রিল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব এবং চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা শাখা জাতীয় ইমাম সমিতির কর্মকর্তাদের উপস্থিতিতে আসন্ন রমজান মাস উপলক্ষে মসজিদে নামাজ আদায় এবং তারাবী নামাজ পড়তে সরকারি নির্দেশনার আলোকে সিদ্বান্ত গ্রহন করা হয়েছে। সভা শেষে সিদ্বান্তের বিষয়টি চকরিয়া উপজেলা প্রশাসনের নিজস্ব ফেসবুক ফেইজে পোস্ট দিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ বলেন, চকরিয়া উপজেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত মনিটরিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সরকারের নির্দেশনা অনুযায়ী চকরিয়া উপজেলা ও পৌরসভা এলাকার কোন মসজিদের জামাতে বা রমজান মাসে তারাবী নামাযে যাতে ০৫ জনের বেশি না হয় সেইদিকে সবাইকে নজর রাখতে হবে। সম্ভব হলে সবাই নিজ নিজ বাসায় তারাবী নামাজ পড়বেন।

উপজেলা করোনা মনিটরিং কমিটির সভার সিদ্বান্তের ব্যাপারে সংশ্লিষ্ট উপজেলার সকল চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের মাধ্যমে মসজিদের ইমাম ও মসজিদ কমিটির সভাপতিদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ইউএনও বলেছেন, স্বাস্থ্য বিধিমেনে রমজান মাসে বাড়িতে ইফতার করুন, ইফতারের নামে দোকান খোলা রাখা বা বিক্রয় করে গনজমায়েত করা যাবে না। করোনা সংক্রান্ত সকল সরকারি সিদ্ধান্ত মেনে চলুন। জনসাধারণ যাতে সুন্দর পরিবেশে মাহে রমজান মাসের সিয়াম সাধনা করতে পারে, ক্রয়ক্ষমতার মধ্যে পন্য কিনতে পারে সেইজন্য নিত্যপণ্যের বাজার নিয়মিত মনিটরিং সহ অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে। তিনি যে কোন বিষয়ে চকরিয়া উপজেলা প্রশাসনের নিম্নলিখিত কন্ট্রোল রুমের (০১৮৭৩-১৮৮৬৩৬) মোবাইল নাম্বারে যোগাযোগ করতে সবাইকে অনুরোধ করেছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত চকরিয়া উপজেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত মনিটরিং কমিটির সভায় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী। উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ভুমি মো.তানভীর হোসেন, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ শওকত ওসমান, ইসলামিক ফাউন্ডেশন চকরিয়া উপজেলা সুপারভাইজার আমির হোসেন, চকরিয়া থানা সেন্টার জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা রুহুল কুদ্দুছ আনোয়ারী, সোসাইটি জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা বশির আহমদ এবং জাতীয় ইমাম সমিতি চকরিয়া উপজেলা ও পৌরসভা শাখার সকলস্তরের কর্মকর্তা এবং উপজেলা করোনা মনিটরিং কমিটির সকল সদস্যবৃন্দ। ##

পাঠকের মতামত: